ব্র্যান্ডিং মকআপস দিয়ে কিভাবে লোগো ডিজাইন উপস্থাপন করবেন

ব্র্যান্ডিং মকআপস দিয়ে কিভাবে লোগো ডিজাইন উপস্থাপন করবেন

LOGO DESIGN

logobd

2021-09-08 1 min read

ক্লায়েন্টের কাছে একটি লোগো ডিজাইন কার্যকরভাবে উপস্থাপন করার একটি উপায় হল লোগো মকআপস। একটি মকআপ একটি টেমপ্লেট যা আপনি আপনার ক্লায়েন্টকে আরও সৃজনশীল বা বাস্তবিকভাবে একটি লোগো ডিজাইন প্রদর্শন করতে ব্যবহার করতে পারেন।

আপনি ক্লায়েন্টকে বোঝাতে একটি মকআপ ব্যবহার করতে পারেন যে আপনার লোগোর নকশা বাস্তব জগতে কেমন হবে। উদাহরণস্বরূপ, যদি আপনি একটি ই-কমার্স ব্যবসার জন্য একটি লোগো তৈরি করেন, তাহলে আপনি একটি ওয়েবসাইটের পটভূমি নকশা সহ একটি লোগো মকআপ ব্যবহার করতে পারেন যাতে দেখা যায় যে লোগোটি অনলাইনে প্রদর্শিত হলে কেমন হবে।

এই নিবন্ধে, আমরা আপনাকে কেন মকআপগুলি ব্যবহার করা উচিত এবং কীভাবে আপনি তাদের লোগো ডিজাইন উপস্থাপন করতে পারেন তা নিয়ে যেতে যাচ্ছি। 

কেন আপনার লোগো ডিজাইনের জন্য প্রোডাক্ট মকআপ ব্যবহার করবেন?

আপনি ভিজ্যুয়াল সহায়ক হিসাবে মকআপগুলি ব্যবহার করতে পারেন যাতে আপনি সহজেই ব্যাখ্যা করতে পারেন যে প্রতিটি উপাদান কী এবং তারা কীভাবে ক্লায়েন্টের কোম্পানি বা পণ্যের সাথে সম্পর্কিত। এটি চাক্ষুষ বিশদ বিবরণ প্রদান করে এবং ক্লায়েন্টকে নির্দিষ্ট আইটেম -বিজনেস কার্ড, জামাকাপড়, ব্যাগ, কাগজ এবং আরও অনেক কিছু লাগালে লোগোটি কেমন দেখাবে তার আরো বাস্তবসম্মত ধারণা দেয়।

Mockups আপনাকে এমন নকশা উপাদানগুলি উন্মোচন করতে সাহায্য করতে পারে যার সংশোধন প্রয়োজন যেমন সংঘর্ষের রঙের স্কিম বা অনুপাত যা সংশোধন করা প্রয়োজন। ফন্টের ধরন, রঙ এবং আকারের মতো নকশা উপাদানগুলি অবশ্যই আপনার লোগো ডিজাইন প্রক্রিয়ার মকআপ পর্যায়ে নির্ধারণ করতে হবে।

একটি প্রোডাক্ট মকআপ প্রেজেন্টেশন আপনার ক্লায়েন্টের জন্য রিভিশন চাওয়ার বা আপনার নকশা সংক্রান্ত ব্যাখ্যা দেওয়ার একটি ভাল সুযোগ হতে পারে।

প্রোডাক্ট মকআপের প্রকার যা আপনি ব্যবহার করতে পারেন

আপনার লোগো ডিজাইনকে আপনার টার্গেট অডিয়েন্স বা ক্লায়েন্টের কাছে সঠিক উপায়ে তুলে ধরার জন্য সঠিক ধরনের প্রোডাক্ট মকআপ নির্বাচন করা অপরিহার্য। এখানে কিছু মৌলিক ধরণের মকআপ রয়েছে যা আপনি ব্যবহার করতে পারেন:

লাইফস্টাইল মকআপ

লাইফস্টাইল মকআপগুলি প্রতিদিনের পণ্যগুলির জন্য আদর্শ যা মানুষ ব্যবহার করে। জনপ্রিয় বিভাগগুলির মধ্যে রয়েছে টি-শার্ট মকআপ , মগ মকআপ , ডিভাইস মকআপ এবং আরও অনেক কিছু।

এই ধরনের মকআপ একটি বাস্তব জীবনের প্রেক্ষাপটে একটি লোগো প্রদর্শন করতে পারে। আপনি আপনার লোগোর জন্য মডেলগুলির সাথে লাইফস্টাইল মকআপ ব্যবহার করতে পারেন যাতে আপনার ক্লায়েন্ট তাদের লক্ষ্যযুক্ত ক্রেতাদের তাদের পণ্য ব্যবহার করে কল্পনা করতে সক্ষম হয়।

ফ্ল্যাট লে মকআপস

এই ধরনের মকআপ সমতল পৃষ্ঠে সাজানো পণ্য দেখায়। যদি আপনি কল্পনা করতে চান যে পণ্য এবং লোগো ডিজাইন অন্যান্য উপাদানগুলির সাথে কীভাবে একত্রিত হয়। উদাহরণস্বরূপ, আপনি চশমা, কফি মগ, নোটপ্যাড, গাছপালা এবং আরও অনেক কিছুর সাথে আপনার লোগো ডিজাইনের ল্যাপটপের একটি ফটোগ্রাফ ব্যবহার করতে পারেন।

পণ্য-শুধুমাত্র Mockups

এই ধরণের মকআপের ফোকাস হল পণ্য নিজেই, তাই আপনার অভিনব উপাদান বা প্রপসের প্রয়োজন নেই। একটি সাদা বা একটি কালো পটভূমি ব্যবহার করা যথেষ্ট। 

যদি আপনার ক্লায়েন্টের পণ্যটি একটি নোটবুক হয়, তাহলে আপনি কেবল কাগজের প্যাডের একটি ছবি পেতে পারেন এবং এতে আপনার লোগো ডিজাইনটি বৈশিষ্ট্যযুক্ত করতে পারেন।

আপনি প্রায়ই অনলাইন মার্কেটপ্লেস পণ্য তালিকায় এই ধরনের মকআপ দেখতে পাবেন। 

অ্যানিমেটেড বা ভিডিও মকআপ

আপনি যদি আপনার লোগো ডিজাইনকে গতিশীল উপায়ে প্রদর্শন করতে চান, তাহলে আপনি অ্যানিমেটেড বা ভিডিও মকআপ ব্যবহার করতে পারেন । 

এর জন্য আপনার নিজের একটি ভিডিও শুট করার দরকার নেই, আপনি প্লেসিটের মতো একটি সরঞ্জাম ব্যবহার করতে পারেন যা আপনাকে সেকেন্ডের মধ্যে অনলাইনে তৈরি করতে দেয়।

কোথায় আপনার mockups পেতে?

মানসম্পন্ন মকআপগুলি খুঁজে পেতে দুটি প্রধান উত্স রয়েছে: পিএসডি টেমপ্লেট বা অনলাইন সরঞ্জাম।

সেরা PSD টেমপ্লেট সূত্র

পিএসডি টেমপ্লেটগুলি অ্যাডোব ফটোশপ ব্যবহার করে সম্পাদনা করা যেতে পারে । এখানে PSD মকআপ টেমপ্লেটগুলির কিছু নির্ভরযোগ্য উৎস রয়েছে:

Envato উপাদান

ফ্রিপিক 

FreePSDFiles.net

পিএসডি রেপো

সেরা অনলাইন উৎস

লোগো ডিজাইনারদের জন্য একটি দরকারী সরঞ্জাম হল একটি অনলাইন মকআপ জেনারেটর । তারা মকআপ তৈরির প্রক্রিয়াটিকে আরও দ্রুত এবং সহজ করতে পারে:

প্লেসিট

স্মার্টমকআপ

মিডিয়া এডিট

আশ্চর্যজনক লোগো মকআপ করতে প্লেসিট ব্যবহার করা

সমস্ত মকআপ জেনারেটরের মধ্যে প্লেসিটের বৃহত্তম অনলাইন মকআপ লাইব্রেরি রয়েছে। আপনি যদি দ্রুত মানের মকআপ তৈরি করতে চান তবে প্লেসিট আপনার জন্য সরঞ্জাম। Placeit- এ লোগো মকআপ তৈরি করা কত সহজ

1. প্রধান নেভিগেশন মেনু থেকে একটি মকআপ বিভাগ নির্বাচন করুন যা আপনার প্রকল্পের জন্য অর্থপূর্ণ (যেমন 'প্যাকেজিং মকআপস'):

2. মকআপ টেমপ্লেটগুলি ব্রাউজ করুন এবং আপনার পছন্দ মতো একটি চয়ন করুন:

3. আপনার লোগো ডিজাইন যোগ করে এবং আপনার নকশা যেমন পণ্যের রং এবং পটভূমির রঙের সাথে মানানসই অন্যান্য উপাদান পরিবর্তন করে মকআপটি কাস্টমাইজ করুন।

4. যখন আপনি আপনার মকআপে খুশি হন, তখন আপনি ডাউনলোড ক্লিক করুন এবং আপনার কাছে ব্যক্তিগত মকআপ ক্রয় করার বা প্লেসাইটের সাবস্ক্রাইব করার এবং ওয়েবসাইটে সবকিছুর সীমাহীন ডাউনলোড পেতে বিকল্প রয়েছে:

5. যদি আপনি কোন একটি বিভাগে ফিরে যান (উদা “" প্যাকেজিং মকআপস ") আপনি মেনু থেকে একটি উপশ্রেণী নির্বাচন করতে পারেন (যেমন" কফি কাপ ") এবং আপনার নকশাটি আপলোড করুন সেই উপশ্রেণীর সমস্ত মকআপগুলিতে তাৎক্ষণিকভাবে এবং আপনার যদি অ্যাকাউন্ট থাকে তবে সেগুলি সেই পৃষ্ঠা থেকে ডাউনলোড করুন:

আপনার লোগোর জন্য শীর্ষস্থানীয় পণ্য মকআপ তৈরি করার জন্য গুরুত্বপূর্ণ নকশা উপাদান

এখানে কিছু গুরুত্বপূর্ণ নকশা উপাদানগুলির একটি তালিকা রয়েছে যা আপনার লোগো ডিজাইন উপস্থাপনের জন্য পণ্য নকল তৈরি করার সময় আপনাকে প্রয়োগ করতে হতে পারে :

রঙ - এই উপাদানটি বিশেষত শারীরিক পণ্যগুলির ডিজিটাল উপস্থাপনায় গুরুত্বপূর্ণ। আপনার প্রোডাক্ট মকআপের লক্ষ্য হল আপনার উপস্থাপনাকে যথাসম্ভব বাস্তবসম্মত দেখানো। এই কারণে, চূড়ান্ত পণ্যগুলিতে একইভাবে রং ব্যবহার করা অপরিহার্য।

বৈসাদৃশ্য - নিশ্চিত করুন যে মকআপ চিত্রের পটভূমি একটি পরিষ্কার রঙের বৈসাদৃশ্য প্রদান করে যাতে পণ্য এবং লোগোর নকশা আলাদা হয়ে যায়। খারাপ বৈসাদৃশ্য থাকার ফলে আপনার নকশার বোধগম্যতা হ্রাস পেতে পারে। ভাল বৈসাদৃশ্য আপনার নকশা অংশ যে সবচেয়ে উল্লেখযোগ্য দেখায়।

টাইপোগ্রাফি - এই উপাদানটি শুধু সুন্দর ফন্টের ধরন ব্যবহার করার জন্য নয়। এটি একটি দৃ visual় চাক্ষুষ শ্রেণিবিন্যাস প্রতিষ্ঠা, নকশা ভারসাম্য প্রদান, এবং mockup জন্য স্বর সেট সম্পর্কে।

স্পেসিং - আপনি যদি পণ্য এবং লোগো ডিজাইনকে আলাদা করে দেখতে চান, তাহলে আপনি বিশাল স্পেস সহ মকআপগুলি ব্যবহার করতে চাইতে পারেন। তবে এটি সামগ্রিক সামগ্রীর বিন্যাসের উপর নির্ভর করে যা আপনি অর্জন করার চেষ্টা করছেন। ফ্ল্যাট লে মকআপগুলি ব্যবহার করার সময় আপনার অনেক উপাদান থাকতে পারে, তবে নিশ্চিত করুন যে চূড়ান্ত উপস্থাপনাটি খুব বেশি ভিড় না করে।

লোগো মকআপের মাধ্যমে একটি গল্প বলা

মকআপের মাধ্যমে আপনার লোগো ডিজাইন উপস্থাপন করা হল আপনার লক্ষ্য দর্শক বা আপনার ক্লায়েন্টকে দেখানোর সুযোগ যে ডিজাইনগুলি বাস্তব বিশ্বের পরিবেশে কেমন দেখাচ্ছে। 

প্লেসাইটের মতো ওয়েবসাইট থেকে লাইফস্টাইল মকআপ ব্যবহার করে আপনি সহজেই আপনার নকশার সাথে একটি গল্প বলতে পারবেন এবং আপনার লক্ষ্য দর্শকদের আপনার ডিজাইনগুলি দেখলে তাদের আবেগ এবং ধারণাগুলি জাগিয়ে তুলতে সহায়তা করতে পারে। 

তারা আপনার পোর্টফোলিও বা ক্লায়েন্ট উপস্থাপনা উন্নত করতে সাহায্য করতে পারে যাতে এটি আরও কার্যকর এবং পেশাদার হয়। 

আপনি যদি লোগো সম্বন্ধে আরো জানতে চান এবং কিভাবে আপনি একজন ডিজাইনার হিসেবে আপনার সম্ভাবনাকে সর্বাধিক করতে পারেন, তাহলে LogoGeek এর মাধ্যমে ব্রাউজ করুন এবং আপনি যে লোগো ডিজাইনার হতে চান তা শুরু করুন।

এই নিবন্ধটি উপভোগ করেছেন? সামাজিক মাধ্যমে শেয়ার করুন!

LOGOBD

Please don't copy any content ©2021 logobd. All Rights Reserved